বুধবার, ৪ ডিসেম্বর, ২০১৩

ফেসবুক ব্যবহারকারীদের নিউজ ফিডে আবার পরিবর্তন এনেছে!

প্রতিনিয়ত ফেসবুক কর্তৃপক্ষ তাদের ওয়েব সাইটে পরিবর্তন করছে, এবার নিউজ ফিডে স্টোরি ভিউতে পরিবর্তন আনা হয়েছে। এই পরিবর্তন মোবাইল এবং ওয়েব উভয় ক্ষেত্রেই দর্শনীয় হবে।
ফেসবুক তাদের সাইটে স্টোরি ভিউতে বিশেষ মনোনিবেশ করেছে, এখন থেকে ব্যবহারকারীরা যদি নিউজ ফিডের কোন স্টোরিতে ক্লিক করে তবে সেই বিষয়ের সাথে মিল রয়েছে এমন আরও কিছু স্টোরি তার নিউজ ফিডে দেখা যাবে।
এছাড়া কোন ব্যবহারকারীর বন্ধু তালিকায় আছে এমন কেউ যদি কোন পেইজ পোস্টে কমেন্ট বা লাইক দেয় তবে ঐ ব্যবহারকারীর টাইম লাইনে উক্ত পেইজ এবং সাথে ঐ পেইজের সাথে মিল রয়েছে এমন আরও কিছু পেইজ বা ঐ সব পেইজের কোন না কোন পোস্ট দেখা যাবে।


এই পরিবর্তন বিষয়ে ফেসবুক জানিয়েছে, “আমরা লক্ষ্য করছি আমাদের সাইটের ব্যবহারকারীরা নিউজফিডে আসা বিভিন্ন আর্টিকেল পড়তে ভালোবাসেন সুতরাং আমরা এটা নিশ্চিত করতে চাই যেন ব্যবহারকারীদের নিউজ ফিডে ফেসবুকে জনপ্রিয় এমন সব আর্টিকেল দেখা যায়।”
এর অর্থ আপনার বন্ধু যদি কোন আর্টিকেলে লাইক কমেন্ট করে তবে সেই আর্টিকেল এবং ঐ আর্টিকেলের মত আরও কিছু জনপ্রিয় আর্টিকেল আপনার নিউজফিডে ভেসে উঠবে! এই পরিবর্তন মোবাইল, ট্যাবলেট, ওয়েব সকল ডিভাইস দিয়েই দৃশ্যমান হবে।
ফেসবুক আরও জানিয়েছে,”নিউজফিডের এই নতুন পরিবর্তনের ফলে ব্যবহারকারীরা তাদের বন্ধুরা কোন আর্টিকেলে কি কমেন্ট করছেন তা সম্পর্কে জানতে পারবেন, একই সাথে ঐ রকম অন্যান্য আর্টিকেলে কি কি উঠে এসেছে তাও জানতে পারবেন। যেকোনো আর্টিকেলের কমেন্ট বক্সে ক্লিক করলেই ব্যবহারকারীরা সেখানেও জনপ্রিয় মন্তব্য সমূহ দেখতে পাবেন।”
ফেসবুকের এই পরিবর্তনই শেষ পরিবর্তন নয়, বিভিন্ন সময় ফেসবুক তাদের সাইটে ব্যবহারকারীদের সুবিধার কথা মাথায় রেখে বিভিন্ন পরিবর্তন নিয়ে আসছে।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন