Header Ads

জাতীয় বিশ্ববিদ্যালয়ে অনলাইনে ভর্তির কর্মশালা

জাতীয় বিশ্ববিদ্যালয়ের ২০১৩-২০১৪ শিক্ষাবর্ষে অনার্স ১ম বর্ষে অনলাইন-ভর্তি সংক্রান্ত দু’দিনব্যাপী কর্মশালা শুরু হয়েছে।শুক্রবার সকাল ৯টায় বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের সিনেট হলে কর্মশালার উদ্বোধন করেন জাতীয় বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. হারুন অর রশিদ।
অনুষ্ঠানে তিনি বলেন, সারা দেশের লাখ লাখ শিক্ষার্থী বিশেষ করে অস্বচ্ছল পরিবার ও পশ্চাৎপদ অঞ্চলের শিক্ষার্থীদের জন্য উচ্চশিক্ষার সুযোগ সৃষ্টির ক্ষেত্রে জাতীয় বিশ্ববিদ্যালয়ের ভূমিকা গুরুত্বপূর্ণ।

সেশনজট দূর করে মানসম্মত শিক্ষা নিশ্চিত করার লক্ষ্যে তথ্য প্রযুক্তি অবলম্বনে কম্প্রিহেনসিভ অনলাইনভিত্তিক ও ডেটাবেজ গড়ে তোলার মাধ্যমে বিশ্ববিদ্যালয়কে নতুন আঙ্গিকে গড়ে তুলতে কর্মসূচি গ্রহণ করেছে।

সম্পূর্ণ মেধার ভিত্তিতে ভর্তি নিশ্চিত করা এবং ভর্তি নিয়ে বাণিজ্যের সুযোগ না থাকে, সেলক্ষ্যে দেশব্যাপী অনলাইনভিত্তিক ভর্তি কার্যক্রম পরিচালনা করা হচ্ছে।

স্নাতকপূর্ব শিক্ষা বিষয়ক স্কুলের ডিন প্রফেসর ড. মোবাশ্বেরা খানমের সভাপতিত্বে কর্মশালায় আরো বক্তব্য রাখেন প্রো-ভাইস-চ্যান্সেলর (প্রশাসন) প্রফেসর ড. আসলাম ভূঁইয়া, প্রো-ভাইস-চ্যান্সেলর (একাডেমিক) প্রফেসর ড. মুনাজ আহমেদ নূর প্রমূখ।

অনুষ্ঠানে বিভিন্ন অনুষদের ডিন, রেজিস্টার, কলেজ পরিদর্শক, পরীক্ষা নিয়ন্ত্রকসহ প্রথম দিনে রাজশাহী, রংপুর, খুলনা ও বরিশাল বিভাগের অধিভুক্ত কলেজসমূহের পাঁচশ’ শিক্ষক ও প্রতিনিধি অংশগ্রহণ করেন।

কোন মন্তব্য নেই

konradlew থেকে নেওয়া থিমের ছবিগুলি. Blogger দ্বারা পরিচালিত.