Header Ads

গুগলের প্রিপেইড ডেবিট কার্ড সেবা

প্রিপেইড ডেবিট কার্ড সেবা ‘ওয়ালেট কার্ড’ চালু করেছে ইন্টারনেট জায়ান্ট গুগল। বুধবার এক ব্লগ পোস্টে এই খবর জানিয়েছে প্রতিষ্ঠানটি। গুগলের দাবি, তাদের প্রিপেইড ডেবিট কার্ডটি কেনাকাটা বা এটিএম মেশিন থেকে টাকা তোলার মতো দৈনন্দিন কাজে ব্যবহার করা যাবে।
বার্তাসংস্থা রয়টার্স এক প্রতিবেদনে জানিয়েছে, কেবল মার্কিন যুক্তরাষ্ট্রে ‘গুগল ওয়ালেট’ সার্ভিসের আওতায় এই কার্ড এখন পাওয়া যাচ্ছে। প্রিপেইড ডেবিট কার্ডটি দিয়ে আদতে গুগলের ওয়ালেট অ্যাকাউন্টে জমা থাকা অর্থ খরচ করতে পারবেন গ্রাহক। গুগল ওয়ালেট হচ্ছে গুগলের স্মার্টফোন অ্যাপ এবং অনলাইন পেমেন্ট সার্ভিস, যা গ্রাহকদের কেনাকাটা এবং অর্থ বিনিময়ে সাহায্য করে।
গুগল জানিয়েছে, মাস্টারকার্ড গ্রহণ করে এবং এটিএম কার্ড মেশিন আছে এমন যে কোনো জায়গায় ব্যবহার করা যাবে ওয়ালেট কার্ড। আর এই সেবার জন্য আলাদা কোনো চার্জ কাটা হবে না বলেও জানিয়েছে প্রতিষ্ঠানটি।
নিজের ব্যাংক অ্যাকাউন্টের সঙ্গে ওয়ালেট অ্যাকাউন্টের সংযোগ করে অথবা অন্য কোনো ওয়ালেট অ্যাকাউন্ট থেকে টাকা ট্রান্সফারের মাধ্যমে ওয়ালেট কার্ডে টাকা জমা করতে পারবেন গ্রাহক। বুধবার থেকেই কার্ডটির জন্য অনলাইন অর্ডার নিচ্ছে গুগল। অর্ডার দেওয়ার পর কার্ড গ্রাহকের কাছে পৌঁছাতে ১০ থেকে ১২ দিন সময় লাগবে বলে জানিয়েছেন গুগল মুখপাত্র।

কোন মন্তব্য নেই

konradlew থেকে নেওয়া থিমের ছবিগুলি. Blogger দ্বারা পরিচালিত.