বুধবার, ৬ নভেম্বর, ২০১৩

ভিডিও চ্যাটে পরামর্শ দিচ্ছে গুগল

সার্চ ইঞ্জিন গুগল এবার ভিডিও চ্যাটে বিশেষজ্ঞ পরামর্শ দিচ্ছে। সম্প্রতি এ সেবার কথা আনুষ্ঠানিকভাবে জানিয়েছে গুগল। ‘হেল্পআউটস’ নামের এ সেবার মাধ্যমে বিভিন্ন ধরনের কারিগরি সমস্যার সমাধান ভিডিও চ্যাটের সাহায্যে দেবে গুগল। এতে গুগলের কারিগরি বিশেষজ্ঞরা ব্যবহারকারীর সমস্যার সমাধান বলে দেবেন।
হেল্পআউটস অনেকটা গুগলের হ্যাংআউট ভিডিও চ্যাটের মতোই কাজ করবে। গুগল জানায়, এ সেবা হবে ‘সঠিক সময়ে সঠিক মানুষের জন্য সঠিক সাহায্য’। ব্যবহারকারীরা তাঁদের প্রয়োজন অনুসারে বিভিন্ন যোগ্যতা, সময়, রেটিংস, রিভিউ ইত্যাদি দেখে বিশেষজ্ঞ নির্বাচন করতে পারবেন। সেবার বিনিময়ে গুগলের ওয়ালেট ব্যবহার করে সেবাগ্রহীতাদের প্রতি মিনিট কিংবা ঘণ্টা হিসেবে অর্থ দিতে হবে। এর ২০ শতাংশ কেটে নেবে গুগল।
গুগলের প্রকৌশল বিভাগের ভাইস প্রেসিডেন্ট উদি মানবের জানান, ‘কাজের সময় দেখা যায়, খুব দ্রুত একটা সমাধান পেলে কাজ দ্রুত সম্পন্ন হয়। আর এ সমাধানের জন্যই ব্যবহারকারীদের জন্য গুগলের এমন সেবা চালু করা হলো।’ ইতিমধ্যে এ সেবার সঙ্গে প্রায় এক হাজার ব্র্যান্ড যুক্ত হয়ে গেছে। বর্তমানে আর্ট ও সংগীত, কম্পিউটার ও ইলেকট্রনিকস, রান্না, শিক্ষা ও ক্যারিয়ার, ফ্যাশন ও বিউটি, ফিটনেস ও নিউট্রেশন এবং হোম ও গার্ডেন—এই আট ক্যাটাগরির সেবা দেওয়া হবে হেল্পআউটস প্রকল্পে। ধীরে ধীরে ব্যবহারকারীদের চাহিদা অনুযায়ী আরও সেবা যুক্ত হবে বলেও জানা গেছে। এ নিয়ে তৈরি ভিডিও দেখা যাবে http://bit.ly/1bV4mMV ঠিকানায়।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন