বুধবার, ৩০ অক্টোবর, ২০১৩

বিশ্বসেরা খেতাব পেল গুগল

কর্মক্ষেত্র হিসেবে বিশ্বের সেরা বহুজাতিক কোম্পানি হিসেবে খেতাব পেল গুগল। জরিপের ভিত্তিতে এই খেতাব দিয়েছে মানবসম্পদ পরামর্শক প্রতিষ্ঠান গ্রেট প্লেস টু ওয়ার্ক ইনস্টিটিউট (জিপিডব্লিউআই)। বিশ্বের এক হাজারেরও বেশি বড় প্রতিষ্ঠানের কাজের পরিবেশ নিয়ে জরিপ চালিয়ে এ তালিকা প্রকাশ করেছ প্রতিষ্ঠানটি।
চলতি বছর বিশ্বের ৪৫টি  দেশের ৬ হাজারেরও বেশি কোম্পানি সেরা হওয়ার তালিকায় নাম লিখিয়েছিল। তার মধ্য থেকে বাছাই করে এই তালিকা প্রকাশ করা হয়েছে।
তালিকায় শীর্ষ পাঁচের প্রতিটি কোম্পানিই কাজ করছে প্রযুক্তি নিয়ে। তবে সেরার তালিকায় জায়গা পায়নি শীর্ষ প্রযুক্তি কোম্পানি অ্যাপল কিংবা সামাজিক যোগাযোগ সাইট ফেসবুক।
তালিকায় তৃতীয় সেরা হয়েছে নেটওয়ার্ক স্টোরেজ প্রোভাইডার নেটঅ্যাপ এবং এর পরের অবস্থানে রয়েছে শীর্ষ সফটওয়্যার নির্মাতা মাইক্রোসফট।
শীর্ষ ১০-এ স্থান পাওয়া অন্য কোম্পানিগুলোর মধ্যে রয়েছে- ডব্লিউএল গোর অ্যান্ড অ্যাসোসিয়েটস, গৃহস্থালি পণ্য নির্মাতা কিম্বার্লি-ক্লার্ক, সেবাদাতা সংস্থা ম্যারিয়ট, ভোগ্যপণ্য প্রস্তুতকারক ডিয়াজিও, ন্যাশনাল ইনস্ট্রুমেন্টস ও সিসকো।
প্রতিবেদনে বলা হয়, ২০১৩ সালের ওয়ার্ল্ডস বেস্ট মাল্টিন্যাশনাল ওয়ার্কপ্লেস তালিকায় স্থান পাওয়া ২৫টি কোম্পানি সবার জন্যই আদর্শ। দারুণ কর্মক্ষেত্র সৃষ্টি করে এ প্রতিষ্ঠানগুলো উন্নততর সমাজ গড়ায় ভূমিকা রাখছে।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন