Header Ads

নকিয়ার নতুন চমক গোল্ডফিঙ্গার!

নতুন নতুন স্মার্টফোন বাজারে আনার মাধ্যমে একের পর এক চমক দেখাচ্ছে ফিনল্যান্ডের মুঠোফোন নির্মাতা প্রতিষ্ঠান নকিয়া আর নকিয়ার এসব নতুন পণ্যের খবর দিয়ে টুইটারে ইভলিকস নামের একটি অ্যাকাউন্ট থেকে আগেভাগেই ফাঁস হয়ে যাচ্ছে এর তথ্য। মজার ব্যাপার হলো ইভলিকসের ফাঁস করা অধিকাংশ তথ্য মিলেও যাচ্ছে। সম্প্রতি এ অ্যাকাউন্ট থেকে ফাঁস হয়েছে নকিয়ার নতুন স্মার্টফোন গোল্ডফিঙ্গারের তথ্য।
ইভলিকসের বরাতে এনডিটিভি এক খবরে জানিয়েছে, আগামী বছর স্পেনের বার্সেলোনায় অনুষ্ঠিত মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেসে জেমস বন্ড স্টাইলের দুইটি মডেলের স্মার্টফোন বাজারে আনতে পারে নকিয়া।
উইন্ডোজ ৮.১ অপারেটিং সিস্টেমনির্ভর নকিয়ার একটি মডেলের স্মার্টফোনের কোড নাম হচ্ছে ‘গোল্ডফিঙ্গার’ ও আরেকটির নাম ‘মানিপেনি’।
জেমস বন্ড ছবি থেকে নাম নেওয়া নকিয়ার এ স্মার্টফোনদুটিতে  প্রথমবারের মতো নকিয়ার থ্রিডি টাচ সেন্সর যুক্ত হতে পারে। অর্থাত্ এ প্রযুক্তির ফলে নকিয়া এসব স্মার্টফোনে হাতের স্পর্শ ছাড়া কেবল হাত নাড়িয়েই তা চালানো যাবে।
অবশ্য আনুষ্ঠানিকভাবে এ স্মার্টফোন বিষয়ে মুখ খোলেনি নকিয়া। এর আগে নকিয়া পাওয়ার ইউজার নামে প্রযুক্তিবিষয়ক ওয়েবসাইটে প্রকাশিত প্রতিবেদনে বলা হয়েছিল, ২৪ ফেব্রুয়ারি থেকে বার্সেলোনায় অনুষ্ঠিতব্য মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেসে ‘লুমিয়া ২০২০’ ও ‘লুমিয়া ১৮২০’ মডেলের পণ্য আনবে নকিয়া। এর মধ্যে লুমিয়া ২০২০ মডেলটি হতে পারে আট ইঞ্চি মাপের ট্যাবলেট কম্পিউটার।

কোন মন্তব্য নেই

konradlew থেকে নেওয়া থিমের ছবিগুলি. Blogger দ্বারা পরিচালিত.