Header Ads

বিশ্বে এখন অ্যাপলই সেরা ব্র্যান্ড

কোকা-কোলাকে পেছনে ফেলে বিশ্বের শীর্ষ ব্র্যান্ড এখন আইফোন ও আইপ্যাডের নির্মাতা প্রতিষ্ঠান অ্যাপল। করপোরেট ও ব্র্যান্ড পরামর্শক প্রতিষ্ঠান ইন্টারব্র্যান্ড বিশ্বের শীর্ষ ব্র্যান্ডের তালিকা প্রকাশ করেছে। কোকা-কোলা ইন্টারব্র্যান্ডের তালিকায় গত ১৩ বছর ধরে শীর্ষস্থানে ছিল।
ইন্টারব্র্যান্ডের তালিকায় ২০১২ সালে অ্যাপল ব্র্যান্ড হিসেবে দ্বিতীয় অবস্থানে ছিল। ২০১১ সালে অ্যাপল ছিল অষ্টম স্থানে। গত দুই বছরের মধ্যে ব্র্যান্ড হিসেবে অ্যাপল শীর্ষস্থানে চলে এসেছে।
ইন্টারব্র্যান্ডের হিসাব অনুযায়ী, চলতি বছরে অ্যাপলের মূল্যমান দাঁড়িয়েছে নয়শ ৮৩ কোটি মার্কিন ডলার। ২০১২ সালের তুলনায় ২৮ শতাংশ উন্নতি করেছে অ্যাপল।
ইন্টারব্র্যান্ডের এক বিবৃতিতে বলা হয়েছে,  অনেক সময় একটি প্রতিষ্ঠান আমাদের জীবনে নানা পরিবর্তন ঘটিয়ে দেয়। প্রতিষ্ঠানটির পণ্যের পাশাপাশি প্রতিষ্ঠানটি নৈতিকতাও মানুষকে প্রভাবিত করে। এ কারণেই কোকা-কোলা ১৩ বছর ধরে শীর্ষস্থানে থাকলেও এবারে সেরা গ্লোবাল ব্র্যান্ড হিসেবে আত্মপ্রকাশ করেছে অ্যাপল। আইফোন ৫এস ও ৫সি বাজারে আনার মধ্য অসংখ্য ভক্তের মন জুগিয়েছে প্রতিষ্ঠানটি।
ইন্টারব্র্যান্ডের তালিকায় ব্র্যান্ড হিসেবে দ্বিতীয় অবস্থানে রয়েছে গুগল। কোকা-কোলা নেমে গেছে তিনে। চতুর্থ ও পঞ্চম স্থানটি আইবিএম ও মাইক্রোসফটের

কোন মন্তব্য নেই

konradlew থেকে নেওয়া থিমের ছবিগুলি. Blogger দ্বারা পরিচালিত.